তরুণ সংগঠক ইঞ্জিনিয়ার ফয়েজ আহামেদ মাহিন’র জন্মদিন আজ


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০২২, ৬:৩৫ পূর্বাহ্ণ /
তরুণ সংগঠক ইঞ্জিনিয়ার ফয়েজ আহামেদ মাহিন’র জন্মদিন আজ

তরুন সংগঠক ইঞ্জিনিয়ার ফয়েজ আহামেদ মাহিন
বর্তমানে তিনি বাংলাদেশের অনলাইন পত্রিকা দৈনিক বাংলাদেশ চিত্র এর চাঁদপুর জেলার প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন,পাশাপাশি অনলাইন দেশ কালান্তর পত্রিকায় প্রতিনিধি হিসেবে সংযুক্ত রয়েছেন। এছাড়াও তিনি একজন ক্ষুদ্র লেখক , তরুণ সংগঠক।

সাদা মনের সদা হাস্যেজ্বল এ তরুণের জন্মদিন আজ ২২ নভেম্বর।
তিনি ১৯৯৪ সালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এক সংক্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

কিশোর অবস্থা থেকে আজ অবদি এক যুগেরও বেশি সময় ধরে পত্র পত্রিকায় লেখালেখির পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত আছেন।

প্রকৌশল বিষয়ে ডিগ্রি অর্জনের জন্য ইউনিভার্সিটিতে অধ্যায়নরত আছেন। মাধ্যমিক পরীক্ষা পড়ে কুমিল্লা একটি প্রাইভেট পলিটেকনিক ইনস্টিটিউট মধ্যে ডিপ্লোমা ইন ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং পড়াশোনা করেন, বর্তমানে পাশাপাশি একটি প্রাইভেট প্রতিষ্ঠানের সার্ভিস ইঞ্জিনিয়ার সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

দীর্ঘদিন প্রকৌশল পেশায় যুক্ত থেকেও লেখালেখির প্রতি আগ্রহের কারণে লেখালেখি ও প্রকাশনায় ফিরে আসেন তিনি।

একই সঙ্গে তিনি পেশাজীবীদের একমাত্র অরাজনৈতিক সংগঠন মতলব উত্তর ইঞ্জিনিয়ার্স এন্ড আর্কিটেক্টস এসোসিয়েশন(মুইয়্যা) এর একজন সদস্য হিসাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

পাশাপাশি মতলব উত্তর উপজেলা সুনাম অর্জনের সাথে সামাজিক সংগঠন দুর্বার পাঠশালা এর প্রতিষ্ঠাতা ও পরিচালক হিসাবে দায়িত্ব রয়েছেন।

তিনি যুক্ত আছেন একাধিক সংগঠন, সাহিত্য পত্রিকা ও ছোট কাগজের সথে। কাজ করেছেন পরিবেশবাদী, মানবাধিকার ,সামাজিক, সৃজনশীল সংগঠনের সাথেও।

ইঞ্জিনিয়ার ফয়েজ আহামেদ মাহিন এর জন্মদিনে বাংলাদেশ চিত্র পরিবারের পক্ষ থেকে রইলো শুভেচ্ছা ও অভিনন্দন। পরিবার তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।