দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে গবির সমাজ-বিজ্ঞান বিভাগ


সহ সম্পাদক (বার্তা) প্রকাশের সময় : মার্চ ২৮, ২০২৩, ১১:২৬ অপরাহ্ণ /
দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে গবির সমাজ-বিজ্ঞান বিভাগ
দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে গবির সমাজ-বিজ্ঞান বিভাগ

মোঃ ফাহিম আল হাসান, গবি প্রতিনিধিঃ

এই দুর্মূল্যের বাজারে দুঃস্থ মানুষের যখন নাভিশ্বাস ও প্রাণ ওষ্ঠাগত তখন নিজেদের উদ্যোগে এবং সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রায় ৩০০ প্যাকেট ইফতার সামগ্রী বিতরণ করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৮ মার্চ) গণ বিশ্ববিদ্যালয়ের সাধারণ কর্মচারী সহ সাভারের স্মৃতিসৌধ, পল্লী বিদ্যুৎ ও ধামরাই এলাকার খেটে খাওয়া দুঃস্থ মানুষের মধ্যে এ ইফতার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত সকল শিক্ষার্থীদেরকে এমন আয়োজনে অংশগ্রহণে বিশেষ ধন্যবাদ জানিয়ে সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের সিনিয়র লেকচারার মাহমুদুল হাসান বলেন, ‘একের চেয়ে সমষ্টির জোর যে কত বেশি এবং সদিচ্ছা থাকলে যেকোন দুর্লঙ্ঘনীয় বাধাও যে হাসিমুখে অতিক্রম করা যায় তা প্রতিনিয়ত প্রমাণ করে চলেছে গণ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা।

এরকম কার্যক্রম বরাবরের মতোই আরো বেগবান হোক। তারা আরও বেশি প্রমাণ করুক সদিচ্ছা থাকলে ছোট্ট জায়গা থেকেও অনেক বড় কিছু করা সম্ভব।

সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, ‘রোজা থাকা অবস্থায় কাজ করেছে সকলে, কিন্তু কারো মুখে ক্লান্তির বিন্দু পরিমাণ ছাপ ও ছিল না। মাহমুদুল স্যার ও মইনুল স্যারকে অসংখ্য ধন্যবাদ প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের সার্বিক সহায়তার জন্য।’ সকলে এভাবে উদ্যোগ নিলে অসহায় মানুষদের মধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিলে সামাজিক বৈষম্য দূর করা সম্ভব বলেও জানায় তিনি।