নাটোরে একদিনে ছয় হাজার লিটার ভোজ্য তেল জব্দ

: নাটোর প্রতিনিধি
: ১ সপ্তাহ আগে

নাটোরের বড়াইগ্রামে অভিযান চালিয়ে একদিনে ৬ হাজার ৬০০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার জোনাইল বাজারে এই অভিযান চালানো হয়।

এসময় মুল্য তালিকা না থাকা, অবৈধ মজুদ ও বাড়তি মূল্যে তেল বিক্রির দায়ে ৫ ব্যবসায়ীর কাছ থেকে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মেহেদী হাসান তানভীর জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জোনাইল বাজারে র‌্যাবকে সাথে নিয়ে অভিযান চালানো হয়। এসময় রুপম স্টোরের গোডাউন থেকে এক হাজার লিটার সয়াবিন তেল জব্দ ও এক লাখ টাকা জরিমানা, মোল্লা স্টোরের গোডাউন থেকে ৪০০ লিটার সয়াবিন তেল জব্দ ও ২৫ হাজার টাকা জড়িমানা, মিতা স্টোর থেকে ৬০০লিটার তেল জব্দ ও ২৫ হাজার টাকা জরিমানা, বিল্লাল স্টোর থেকে ১০০ লিটার তেল জব্দ ও ২০ হাজার টাকা জরিমানা, দেবাশীষ স্টোর থেকে ৪৫০০ লিটার তেল জব্দ ও এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে জব্দকৃত সয়াবিন তেল সরকার নির্ধারিত দামে স্থানীয় ক্রেতাদের মাঝে বিক্রি করা হয়। অভিযানে র‌্যাব ০৫ এর নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন, কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার রফিকুর ইসলামসহ অন্যান্যরা উপস্থিতি ছিলেন।

সহকারী পরিচালক আরও জানান, সারাদেশে সয়াবিন তেলে কৃত্রিম সংকট তৈরি অধিক মুনাফা লাভের চেষ্টা করছে অসাধু ব্যবসায়ীরা। এজন্য বাজার নিয়ন্ত্রণের জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে। এ ধরনের অভিযান অব্যাহত আছে।