বরিশালে নিরাপদ খাদ্য কতৃপক্ষের অভিযান, তিন লক্ষ টাকা জরিমানা


সহ সম্পাদক প্রকাশের সময় : সেপ্টেম্বর ১, ২০২২, ৫:৩১ পূর্বাহ্ণ /
বরিশালে নিরাপদ খাদ্য কতৃপক্ষের অভিযান, তিন লক্ষ টাকা জরিমানা

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, বরিশাল জেলা কার্যালয় নগরীর বিভিন্ন খাদ্য স্থাপনায় ২ দিন ব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা করেছে। এসময় কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা সহ অনেক প্রতিষ্ঠানকে হুশিয়ার করা হয়।

৩০ ও ৩১ আগষ্ট বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সিনিয়র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ শাহ সজীব এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ মোবাইল কোর্ট টীমে ছিলেন বরিশাল জেলা কার্যালয়ের নিরাপদ খাদ্য অফিসার আবু নাসের মোহাম্মদ শফিউল্লাহ্। এছাড়াও মোঃ ইমরান হোসেন মোল্লা,  মোঃ জাকির হোসেন আজাদ ও  মোঃ মেহরাজ উদ্দীন খান উপস্থিত ছিলেন।  

বরিশাল মেট্রোপলিটন পুলিশ টিমের সহযোগিতায় পরিচালিত এ মোবাইল কোর্টে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ লঙ্ঘনের অভিযোগে নগরীর আমতলা মোড়ের থ্রিএস পেস্ট্রী শপ, বিসিক শিল্পনগরীর ইত্যাদি ফুড প্রোডাক্টস ও আলামিন বেকারী কে ১ লক্ষ টাকা করে সর্বমোট ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। এসময় এসব প্রতিষ্ঠানকে উন্নতি সাধনের জন্য সময় বেঁধে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে বরিশাল জেলা কার্যালয়ের নিরাপদ খাদ্য অফিসার আবু নাসের মোহাম্মদ শফিউল্লাহ্ বলেন – ” নিরাপদ খাদ্য আইন,২০১৩ লঙ্ঘন করে ব্যবসা কার্যক্রম পরিচালনা করায় তাদেরকে জরিমানা করা হয়। পণ্য উৎপাদনের সঠিক তারিখ উল্লেখ না করা , ফুড গ্রেড কালারের পরিবর্তে কাপড়ের বিষাক্ত রং ব্যবহার, মেয়াদ উত্তীর্ণ খাবার, লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন এবং অস্বাস্থ্যকর পরিবেশ সহ বেশ কিছু অনিয়ম পাওয়া যায় যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। জনগণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।”

বাংলাদেশ চিত্র /এআর