বাতিল হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

:
: ২ সপ্তাহ আগে

বাতিল হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার সেই ম্যাচ। ফুটবলপ্রেমীদের জন্য এটি মন খারাপের সংবাদই বটে। 

আগামী ১১ জুন অস্ট্রেলিয়ার ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে হওয়ার কথা ছিল চির প্রতিদ্বন্দ্বি দুই দলের মধ্যকার প্রীতি ম্যাচটি।

বুধবার ব্রাজিলিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের ক্রীড়া সমন্বয়ক জুনিনহো পালিস্তা বিষয়টি নিশ্চিত করে বলেছেন, মেলবোর্নের প্রীতি ম্যাচটি আর হচ্ছে না। আগামীতে হবে কিনা, সেই নিশ্চয়তাও তিনি দিতে পারেননি।

এ সিদ্ধান্তে অবশ্য লাভই হচ্ছে আর্জেন্টিনার। কারণ ম্যাচটি খেলতে ১১ জুন অস্ট্রেলিয়া যাওয়া অনেকটা অসম্ভবই ছিল স্কালোনির শিষ্যদের।

কারণ আগামী ১ জুন ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোজয়ী ইতালির মুখোমুখি হবেন আলবিসেলেস্তেরো। সেই ম্যাচ খেলার ৫ দিন পরই ইসরাইলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা মেসিদের।

সে হিসাবে মাত্র চার দিন পরই ব্রাজিলের মুখোমুখি হতে হচ্ছে আর্জেন্টিনাকে। তাও আবার উড়ে যেতে হবে সুদূর অস্ট্রেলিয়ায়।

ভ্রমণের ধকলসহ বিশ্রামের তেমন একটা সুযোগই থাকছে না মেসিদের।  

তাই ম্যাচটি খেলা নিয়ে এক রকম অস্বস্তিতেই ছিল আর্জেন্টিনা।  এবার তাদের সেই অস্বস্তি দূর করে দিল ব্রাজিল।

আগামী মাসে দক্ষিণ কোরিয়া ও জাপানের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ফলে নিজেদের খেলোয়াড়দেরও বিশ্রামের কথা ভেবে ম্যাচটি বাতিল করেছে ব্রাজিলিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন ।

তবে বিশ্বকাপের আগে অন্তত একটি ম্যাচে মুখোমুখি হচ্ছে ফুটবলের দুই পরাশক্তি। আর সেটি হচ্ছে দল দুটির মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের বাতিল হয়ে যাওয়া সেই ম্যাচ।  

ম্যাচটি পুনরায় খেলার নির্দেশ দিয়েছে বিশ্ব টবলের নিয়ন্ত্রক সংস্থা ফেডারেশন অবইন্টারন্যাশনাল ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা)। 

যদিও ম্যাচটি খেলতে চাইছিল না আর্জেন্টিনা।  তবে ম্যাচটি পুনরায় আয়োজনের নির্দেশ বহাল রেখেছে ফিফা।