সবুজ বাংলাদেশ সুস্থ পরিবেশ শিরোনামে ঝালকাঠি জেলা ছাত্রলীগের মাসব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রম অব্যহত রয়েছে।

: ঝালকাঠি প্রতিনিধি।
: ১ মাস আগে

এই কার্যক্রমে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ সহ সভাপতি,পঙ্কজ কুমার দে, জেলা ছাত্রলীগ সহ সভাপতি, মোঃ মেহেদী হাসান অনিম, সাবেক উপ অর্থ সম্পাদক বিষ্ণু কুমার শীল, একতা ক্লাব ও পাঠাগারের সভাপতি রাজু বনিক আকাশ, এ ছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোনার বাংলা ব্লাড ব্যাংক পরিবারের অসিত সরকার, বিষ্ণু মজুমদার, বাঁধন রায়, আরিফ হোসেন, জেলা ছাত্রলীগ পরিবেশ সম্পাদক, রায়হানুল ইসলাম রিফাত, জেলা ছাত্রলীগ উপ পরিবেশ সম্পাদক, মোঃ রুবেল হাওলাদার, সাধারণ সম্পাদক একতা ক্লাব ও পাঠাগার, পল্লব মাহমুদ, ও প্রিন্স তন্ময়, মোঃ হাসিব হাওলাদার, দীপ্ত দাস।

এই কার্যক্রম সম্পর্কে ওয়ার্ড কাউন্সিলার হুমায়ন কবির খান বলেন পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের বিকল্প নেই। তাই তিনি তার এলাকার পরিবেশকে সুন্দর রাখতে এর আগে ও বিভিন্ন ফলজ গাছ লাগিয়ে রক্ষণাবেক্ষণ করছেন। ভবিষৎতে তিনি এই কার্যক্রমে তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন।

এই কার্যক্রমের সম্পর্কে সাবেক উপ অর্থ সম্পাদক বিষ্ণু কুমার শীল, বলেন আমাদের পরিবেশকে রক্ষায় সবুজ বনায়নের বিকল্প নেই। নিয়মিত বৃক্ষরোপণ পারে আমাদের পরিবেশকে রক্ষা করতে । জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় আমাদের এই কার্যক্রম ঝালকাঠি জেলায় উপযুক্ত সব জায়গায় করতে বলেছেন । একতা ক্লাব ও পাঠাগারের সভাপতি রাজু বনিক আকাশ, বলেন সবুজ বনায়নের মাধ্যামে আমাদের পরিবেশের উন্নতির পাশাপাশি অর্থনৈতিক ভাবে ও সচ্ছলতা আসবে ।

জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান অনিম জানান এই বৃক্ষরোপণ ও বিতরণ কার্যক্রম ব্যাপক ভাবে সাড়া ফেলেছে । তিনি জানান জনগণকে বৃক্ষরোপণের সঠিক নিয়ম ও পরিচযার্র বিষয়ে জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় এর নির্দেশনা বাস্তবায়ন করার কাজ চলমান ।

জেলা ছাত্রলীগ সহ সভাপতি পঙ্কজ কুমার দে বলেন জলবায়ু পরিবর্তনে বৃক্ষরোপণ খুবই জরুরি। তাই জননেতা  আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় এর নির্দেশে আমাদের এই কার্যক্রম ২৮ জুলাই থেকে শুরু হয়ে তা এখনো চলছে । নেতা আমাদের বৃক্ষরোপণ পাশাপাশি লাগানো বৃক্ষের পরির্চযা দিকে নজর দিতে বলেছেন এবং বৃক্ষবিতরণের সময়ে জনগনের মাঝে বৃক্ষরোপণের সঠিক পদ্ধতির বিষয়ে অবগত করতে বলেছেন। তিনি নির্দেশে জনগণকে বৃক্ষরোপণে এগিয়ে আসতে গনসচেতনার বৃদ্ধির কাজ ও  অব্যহত আছে ।