সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার এর মিলনমেলা


সহ সম্পাদক প্রকাশের সময় : নভেম্বর ২৬, ২০২২, ২:১৯ অপরাহ্ণ /
সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার এর মিলনমেলা

রংপুর থেকে আবু নাসের সিদ্দিক তুহিন:-
সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর বার্ষিক লেখক পাঠক মিলনমেলা রংপুর ২০২২ অনুষ্ঠিত।
২৫ নভেম্বর (শুক্রবার) আলম নগর কৃষি গবেষণা ইনস্টিটিউট মিলনায়তন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পাশে অনুষ্ঠিত হয় ।
সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর বার্ষিক এই লেখক পাঠক মিলনমেলার প্রথম পর্বের প্রধান অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার বিশিষ্ট লেখক মোঃ আবু বকর সিদ্দীক, দ্বিতীয় পর্বের প্রধান অতিথি ছিলেন শিশুসাহিত্যিক, কবি, লেখক ও সম্পাদক ফারুক নওয়াজ দুই পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিশুসাহিত্যিক ও কবি স,ম,শামসুল আলম,দৈনিক সফলতায় বাংলাদেশ পত্রিকার সম্পাদক প্রকাশক মোঃ সুজন মাহমুদ, সাংবাদিক লেখক গবেষক ও সংগঠক সৈয়দা রুখসানা জামান শানু, কিশোরগঞ্জ জেলার ছান্দিক কবি শেখ নজরুল ইসলাম, বজ্রকথার সম্পাদক সাংবাদিক ও লেখক সুলতান আহমেদ সোনা, কবি গল্পকার গীতিকার ও সম্পাদক মনজু খন্দকার, কবি সাহিত্যিক সম্পাদক ও সংগঠক আহমেদ মুনির, সৈকত আইটি এন্ড মিডিয়া পয়েন্ট নাটোরের চেয়ারম্যান লেখক কবি জুনায়েদ আহমেদ সৈকত,ঘোড়াঘাট সাহিত্য প্রেমি লেখক পরিষদের সভাপতি কবি আব্দুল হাদী, জাগ্রত সাহিত্য পরিষদের সভাপতি কবি মামুনুর রশিদ মন্ডল। বক্তব্য রাখেন হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুরের সিইও মোঃ আনোয়ার হোসেন।
দু পর্বের প্রধান আলোচক ছিলেন লেখক, গবেষক ও সংগঠক কবি ডাঃ মোঃ মফিজুল ইসলাম মান্টু,খুলনা থেকে আগত ছন্দ সম্রাট নামে পরিচিত শাহী সবুর।
দুই পর্বে সভাপতিত্ব করবেন সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি জয়িতা নাসরিন নাজ ও কবি লেখক সংগঠক ইন্জিনিয়ার দেলোয়ার হোসেন রংপুরী।
স্বাগত বক্তব্য রাখবেন সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক লেখক ও সংগঠক আবু নাসের সিদ্দিক তুহিন।
এবছর নিবেদিত কাজের স্বীকৃতি স্বরুপ আট জেলার যেসকল গুণী মানুষ সম্মাননা পেলেন তারা হলেন সাহিত্যে বিশেষ অবদান রাখায় কবি লুৎফর রহমান (দিনাজপুর) কবি রানা মাসুদ (রংপুর) বীরমুক্তিযোদ্ধা মোঃ আবুল হোসেন (লালমনিরহাট) কবি আবু সাঈদ সিদ্দিকী (ঠাকুরগাঁও) কবি অনামিকা চৌধুরী (পঞ্চগড়)
কবি এ কে এম ফেরদৌস আলম (গাইবান্ধা)উদীয়মান সাহিত্য কর্মি হিসেবে সৈয়দ শিহাব(ঠাকুরগাঁও)কবি আনোয়ারুল ইসলাম (যশোর)।
সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় গেরিলা লিডার ড,শফিকুল ইসলাম কানু(লালমনিরহাট) নজরুল মৃধা (রংপুর) আব্দুস সামাদ সরকার বাবু (গাইবান্ধা) ভুবন রায় নিখিল (নীলফামারী) ইউসুফ আলমগীর ( কুড়িগ্রাম)।
সমাজসেবায় বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন (রংপুর) প্রফেসর আব্দুল মজিদ মন্ডল (লালমনিরহাট) আলহাজ্ব মোঃ বাবলুর রহমান (ঠাকুরগাঁও) আনোয়ারুল কাদির ইমরান (গাইবান্ধা)বেলাল আহমেদ (রংপুর) উদীয়মান সমাজকর্মী ফরিদুল ইসলাম(রংপুর)।
মানবিক চিকিৎসা সেবায় বিশেষ অবদান রাখায় এবছর সম্মাননা পাচ্ছেন বরেণ্য চিকিৎসক প্রতিষ্ঠাতা ও সভাপতি হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর অধ্যাপক ডাঃ মোঃ জাকির হোসেন।
এছাড়াও সাফল্য পরিবারে সংগঠক হিসেবে অবদান রাখায় কবি আহসানুল হাবিব মন্ডল, কবি ফজলে ফিরোজ সম্মাননা পাচ্ছেন।
লেখক পাঠক মিলনমেলা রংপুরে এবারের তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
অনুষ্ঠানটি সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত দেশের বিভিন্ন জেলা থেকে আগত প্রায় তিন শতাধিক লেখক পাঠকদের নিয়ে এ মিলনমেলা বসেছিলো । কবিতা পাঠ, আড্ডা,মোড়ক উন্মোচন, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক ও লেখক সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর সাধারণ সম্পাদক আবু নাসের সিদ্দিক তুহিন।
প্রধান অতিথি দ্বয় তাদের বক্তব্যে বলেন সাহিত্য সংগঠন গুলোর মধ্যে অনন্য ভুমিকা রেখে চলেছে রংপুরে প্রতিষ্ঠিত সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ তারা প্রতিবছর দুটি করে বিশেষ আয়োজন ও নিয়মিত সাহিত্য আসর চালিয়ে সকলের দৃষ্টি কেড়েছে। সাফল্য প্রকাশনী থেকে প্রকাশীত বইগুলো এবং সাফল্য ম্যাগাজিন সমাজ প্রগতিতে নিশ্চয়ই প্রভাব ফেলবে। নতুন নতুন সাহিত্য সেবী সৃষ্টিতে সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ উল্লেখযোগ্য ভুমিকা রেখে চলেছে রংপুর বিভাগ সহ দেশের সব অঞ্চলে।
বাংলাদেশ চিত্র/এআর