অবৈধ ব্যবসা ঠিক রাখতে মির্জা শামীমের নজর পড়েছে পার্টি অফিসে


faizahmmed1994@gmail.com প্রকাশের সময় : মার্চ ২৯, ২০২৩, ৪:২১ অপরাহ্ণ /
অবৈধ ব্যবসা ঠিক রাখতে মির্জা শামীমের নজর পড়েছে পার্টি অফিসে
অবৈধ ব্যবসা ঠিক রাখতে মির্জা শামীমের নজর পড়েছে পার্টি অফিসে

নিজস্ব প্রতিবেদক ::

আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যলয়ে অধিপত্য বিস্তার করতে দফায় দফায় মহড়া দিচ্ছেন দলটির কেন্দ্রীয় উপ কমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাগনে পরিচয় দিয়ে এই মির্জা শামীম বিভিন্ন মানুষের কাছ থেকে বাগিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা। এর আড়ালে অবৈধ তদবির বাণিজ্যসহ বিভিন্ন লোকদের ঠিকাদারি কাজ নিয়ে দেওয়ার মাধ্যমেও কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।

সম্প্রতি নিজের অবস্থান আরও পাকা করতে উঠে পরে লেগেছেন ওবায়দুল কাদেরের ঘনিষ্ঠ দুর্দিনের ছাত্রনেতা রাজবাড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল আসাদ রাসেলের বিরুদ্ধে। ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হওয়ার পর থেকে বিশ্বস্থ ভ্যনগার্ড হিসেবে সব সময় পাশে থেকে ব্যক্তিগত নিরাপত্তা রক্ষির মত কাজ করে যাচ্ছেন রাসেল। বিরোধী দলে থাকাকালীন সময়ে ছাত্রদলের নেতাকর্মীদের নির্যাতনের শিকার হয়ে হাসপাতালে ভর্তি অবস্থায় হাসপাতালে রাসেলকে দেখতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, গত শনিবার আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে ওবায়দুল কাদের বের হওয়ার সময় প্রতিদিনের মত নিরাপত্তা দিয়ে গাড়িতে উঠিয়ে দিতে পাশে ছিলেন মাহমুদুল আসাদ রাসেল। এসময় পাশ থেকে সজোরে ধাক্কা আসলে উনি ওবায়দুল কাদেরের নিরাপত্তার স্বার্থে পাশের লোকটিকে ধাক্কা দেন। পরে ওবায়দুল কাদের চলে যাওয়ার পর ইস্কান্দার মির্জা শামীম পূর্ব পরিকল্পিত লোকজনদের সঙ্গে নিয়ে রাসেলের উপর ক্ষিপ্ত হন, এ সময় রাসেল চুপ থাকলে আশপাশের নেতাকর্মীরা কেন ওবায়দুল কাদের বের হওয়ার সময় ধাক্কাধাক্কি করছিল জানতে চান। এতে শামীমের সঙ্গে থাকা এসেনশিয়াল ড্রাগস এর দৈনিক হাজিরার ভিক্তিতে চাকরিতে থাকা চতুর্থ শ্রেনির কর্মচারি জাফরুল নাহিদ আক্রমনাত্তক হয়ে উঠে, তখন পার্টি অফিসে নিয়মিত থাকা কয়েকজন তাকে চড় থাপ্পর দেন।

খবর নিয়ে জানা যায়, এই জাফরুল নাহিদ ধান্ধাবাজ ইস্কান্দার মির্জা শামীমের ঘনিষ্ট অবৈধ কাজের সহযোগী।

মির্জা শামীমের আরেক সহযোগী সড়ক ভবনের চিফ ইঞ্জিনিয়ারের কক্ষের অফিস সহায়ক (পিয়ন) পরশ খান সাকিব, যিনি বর্তমানে কয়েক কোটি টাকা বাগিয়ে নিয়েছেন শামীম চক্রের মাধ্যমে। ছাত্রলীগের সাবেক নেতা রাসেলকে বিতর্কিত করতে সাকিবকেও মাঠে নামিয়েছেন শামীম।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রনেতা বলেন, “সড়ক ভবনের একজন পিয়ন কিভাবে ধানমন্ডিতে পঞ্চাশ হাজার টাকা ভাড়ায় ফ্ল্যাট নিয়ে থাকে, নিশ্চয়ই সাকিবের অবৈধ আয় অনেক বেশি। আমি যতটুকু জানি সে কয়েক কোটি টাকা বিনিয়েছেন ওবায়দুল কাদেরের নাম বিক্রি করে। সাকিব মুলত শামীমের অবৈধ কর্মকান্ডের একজন সদস্য।

গত কয়েক দিন ধরে সন্ধায় ধানমন্ডি পার্টি অফিসে ইস্কান্দার মির্জা শামীমের নেতৃত্বে মহড়া চলছে, নিজেদের অবস্থা জানান দিতে ঢাকায় অবস্থান করা নোয়াখালির লোকজন নিয়ে গেইটের সামনে অবস্থান নিয়ে রাখছে ইস্কান্দার মির্জা শামীম চক্র।

এ বিষয়ে জানতে চাইলে মাহমুদুল আসাদ রাসেল বলেন, “আমি ছাত্রলীগের নেতা ছিলাম, দুর্দিনে ছাত্রলীগ করেছি। রাজ পথে আমি সবসময়ই ছিলাম, এখন আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্যার যখন কোন সমাবেশ বা কোন জায়গায় যান তখন দলীয় নেতাকর্মীরা সবাই খুব কাছে থাকতে চায়, এ সময় অনেক ক্ষেত্রে ধাক্কাধাক্কিও হয়, যাতে স্যারের শরিরের উপর অতি উৎসাহি কেউ পড়ে না যায়, এর জন্য আমরা কয়েকজন পাশে থেকে স্যারকে সেভ করার চেষ্টা করি, হয়ত ওই দিন কেউ এমন স্যারের উপরে উঠে পড়তে ছিল, আমি সরিয়ে দিয়েছি। এতে ক্ষিপ্ত হয়ে আমার কিরুদ্ধে অপপ্রচারে নেমেছে কিছু লোকজন। আমি তাদের আচরণে হতবাগ।”
এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কথা হয় ইস্কান্দার মির্জা শামীমের সঙ্গে।

তিনি বলেন, “আমাদের বাড়ি নোয়াখালি, এলাকার লোকজন এত দুর থেকে আসে দেখা করতে, তাদের কারণে কেউ স্যারের আশপাশে ভীড়তে পারে না। এই কারণে আমরা রাসেলের বিরুদ্ধে কথা বলছি।”