কোটা আন্দোলনে নিহত সাঈদকে নিয়ে যা বললেন সাকিবদের কোচ


বাংলাদেশ চিত্র প্রকাশের সময় : জুলাই ১৭, ২০২৪, ৯:০৮ অপরাহ্ণ /
কোটা আন্দোলনে নিহত সাঈদকে নিয়ে যা বললেন সাকিবদের কোচ
কোটা আন্দোলনে নিহত সাঈদকে নিয়ে যা বললেন সাকিবদের কোচ

চলমান কোটা সংস্কার আন্দোলনে উত্তাল পুরো দেশ। আন্দোলনে অংশ নিয়ে দেশজুড়ে মোট ৬ জন শিক্ষার্থী নিহত হয়েছেন। তাদেরই একজন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদ। মঙ্গলবার (১৬ জুলাই) পুলিশের গুলিতে নিহত হয়েছেন এই আন্দোলনকারী শিক্ষার্থী।

সাঈদের এমন মৃত্যুতে তার পরিবারের পাশাপাশি শোক স্তব্ধ পুরো দেশ। এবার এই শিক্ষার্থীর মৃত্যুতে প্রতিক্রিয়া জানালেন ক্রিকেট বিশ্লেষক এবং দেশের প্রখ্যাত কোচ নাজমুল আবেদিন ফাহিম।

বুধবার (১৭ জুলাই) নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করে ফাহিম লিখেছেন, ‘আমি নিশ্চিত, আবু সাঈদের জন্ম মুক্তিযুদ্ধের আগে হলে সেও স্বাধীনতার জন্য জীবন উৎসর্গ করা একজন গর্বিত মুক্তিযোদ্ধাই হতে চাইত। তাদের যে পরিবার, এমন পরিবারই তো সে সময় মুক্তিযোদ্ধাদের আশ্রয় দিয়েছিল, খাবার দিয়েছিল, বিপদ মাথায় নিয়ে মুক্তিযোদ্ধাদের নিরাপদ গন্তব্যে পৌঁছে দিয়েছিল।’

তিনি আরও বলেন, ‘অথচ আজ আমরা আবু সাঈদের মত সূর্য সন্তানদের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের মুখোমুখি করে দিলাম। বুঝতে চাইলাম না তাদের মনের কথা, তাদের অভিমানের কথা।’

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে কোটা সংস্কার আন্দোলনের সময় আন্দোলনকারীদের ওপর হামলা চালায় পুলিশ ও ছাত্রলীগ। এ সময় পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন সাঈদ। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত সাঈদ রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১২ তম ব্যাচের ইংরেজি বিভাগের শেষ বর্ষের ছাত্র। সাঈদের বাবা মকবুল হোসেন আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী। ৯ ভাই বোনের মধ্যে ছোট ছিলেন সাঈদ।