কোটা আন্দোলনে হামলাকারীদের বয়কটের ডাক বেরোবি শিক্ষার্থীদের


মুনিরা আঞ্জুম রুমালী প্রকাশের সময় : জুলাই ১৬, ২০২৪, ৩:১৬ অপরাহ্ণ /
কোটা আন্দোলনে হামলাকারীদের বয়কটের ডাক বেরোবি শিক্ষার্থীদের
কোটা আন্দোলনে হামলাকারীদের বয়কটের ডাক বেরোবি শিক্ষার্থীদের

মুনিরা আঞ্জুম রুমালী,বেরোবি প্রতিনিধি:

কোটা আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বয়কটের ডাক দিচ্ছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বিভিন্ন বিভাগ ও ব্যাচে তাদের সহপাঠীরা। শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে এই বয়কটের ডাক দিচ্ছেন। গতকাল সোমবার দিবাগত রাত থেকে আজ মঙ্গলবার পর্যন্ত এ বয়কট অব্যাহত রয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় এ নিউজ লেখা পর্যন্ত হিসাববিজ্ঞান বিভাগ, মার্কেটিং বিভাগ, ফিন্যান্স বিভাগ, লোকপ্রশাসন বিভাগ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, রসায়ন বিভাগ, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ, সমাজবিজ্ঞান বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, সিএসই বিভাগ, ইইই বিভাগ, এমআইএস বিভাগ, ইতিহাস বিভাগ, জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ, বাংলা বিভাগ, পদার্থ বিজ্ঞান বিভাগ, জিইএস বিভাগ সহ প্রায় সব বিভাগের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে এই বয়কটের ডাক দেন।

দেখা গেছে, নিজ নিজ বিভাগ ও ব্যাচের নাম উল্লেখ করে শিক্ষার্থীরা ফেসবুকে লিখছেন, ‘কোনো ব্যাচমেট যদি আজকে বা ভবিষ্যতে সাধারণ ছাত্রছাত্রী তথা আমাদের ভাই-বোনদের ওপর আক্রমণের সঙ্গে সম্পৃক্ত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়, তাহলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করব এবং আমাদের সঙ্গে কোনো ক্লাস বা পরীক্ষায় সে অংশগ্রহণ করতে পারবে না। তাকে ব্যাচ থেকে সামগ্রিকভাবে বয়কট করা হবে।’

প্রসঙ্গত, গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারীদের সংঘর্ষ এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শোডাউনকে কেন্দ্র করে এমন বয়কটের ডাক অব্যাহত রয়েছে।