ধামরাইয়ে জনপ্রিয়তার শীর্ষে গবির সাবেক ভিপি জুয়েল রানা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : মে ২০, ২০২৪, ২:৪১ অপরাহ্ণ /
ধামরাইয়ে জনপ্রিয়তার শীর্ষে গবির সাবেক ভিপি জুয়েল রানা
ধামরাইয়ে জনপ্রিয়তার শীর্ষে গবির সাবেক ভিপি জুয়েল রানা

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ঢাকার ধামরাই উপজেলায় জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন বই প্রতীকে গণ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ সভাপতি (ভিপি) জুয়েল রানা।

তিনি গবির ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী। তিনি স্নাতকের পাশাপাশি স্নাতকোত্তর ডিগ্রিও অর্জন করেন একই বিশ্ববিদ্যালয় থেকে।

ঢাকা জেলার ২০ আসনের অন্তর্ভুক্ত ধামরাই  উপজেলার গ্রাম – গঞ্জে, পাড়া – মহল্লার চায়ের দোকানে বিভিন্ন গল্পের আড্ডায় শুরু হয়েছে উপজেলা নির্বাচনের যোগ্য প্রার্থী বাছাই নিয়ে নানা জল্পনা – কল্পনা, আলোচনা – সমালোচনা।

আগামী ২১ মে উপজেলা পরিষদ এর নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বেশ কয়েকজন প্রার্থীর নাম শোনা গেলেও উপজেলার রাজনৈতিক অঙ্গনে মাঠ কাঁপানো, অনলাইন অফলাইনে তরুণদের মুখে মুখে, তুখোড় ছাত্র নেতা, মোঃ জুয়েল রানার নাম বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে  বলে জানা গেছে।

গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি জুয়েল রানার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে অংশগ্রহণের সংবাদে উচ্ছ্বসিত স্থানীয়রা বিশেষ করে যুবসমাজ। স্থানীয় এক যুবক উচ্চ্ছ্বাস প্রকাশ করে বলেন, “ভাইয়ের (জুয়েল ভাইয়ের) মতো নেতা দীর্ঘদিন থেকে আমরা খুঁজছি । ভাই নির্বাচন করতে রাজি হওয়ায় সেই প্রত্যাশা পূরণ হতে চলেছে।”

এ বিষয়ে ভিপি জুয়েল রানা বলেন, “ধামরাই আমার জন্ম স্থান, এখানে প্রতিটি বাড়ি, মহল্লা সহ প্রত্যকটি এলাকার সাধারণ মানুষের উন্নয়নের জন্য আমি নিজেকে কুরবান করলাম বলে আগে থেকেই ঘোষণা দিয়েছি। আমি জানতাম না এই আমার এলাকার মানুষের এত্ত ভালোবাসা আমার জন্য এত্ত চাওয়া আমার কাছে। আমি চাই প্রত্যেকটি জনগণের দোরগোড়ায় সেবা পৌছে সেই স্বপ্ন পূরণে নিজের জীবন বাজি রাখতে।”

তিনি আরও বলেন, আমি চাই ধামরাইয়ে, জনগণ সাহায্যের জন্য বা রিলিফের পণ্যের জন্য প্রতিনিধির দারে দারে ঘুরে আশাহত হওয়ার অভ্যেস থেকে ফিরে এসে এলাকার প্রতিনিধি যেন জনগণের দারে দারে ঘুরে সেবা পৌঁছুবেন সেই পরিবেশ তৈরি করতে এবং আমি আশাবাদী ধামরাইবাসী আমাকে সেই সুযোগ দিবেন।
উল্লেখ্য, ভাড়ারিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুলতান আহমদের সুযোগ্য পুত্র ভিপি জুয়েল রানা। যিনি ধামরাইকে মাদক ও দারিদ্র্য মুক্ত করে শিক্ষার আলো মতো মশাল জ্বালিয়ে বই প্রতীক নিয়ে তরুণ সমাজকে উজ্জীবিত করে সুখী সমৃদ্ধশালী একটি উপজেলায় রুপান্তরিত করতে চান।