নাটোরে বিএনপির অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিলের মঞ্চ ভাংচুর


সহ সম্পাদক (বার্তা) প্রকাশের সময় : মার্চ ৩১, ২০২৩, ১০:২৭ পূর্বাহ্ণ /
নাটোরে বিএনপির অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিলের মঞ্চ ভাংচুর
নাটোরে বিএনপির অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিলের মঞ্চ ভাংচুর

গোলাম রাব্বানী, বিশেষ প্রতিনিধি ::

নাটোরে পূর্ব ঘোষিত বিএনপির অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিলের মঞ্চ ভাঙচুরের ঘটনা ঘটেছে।
শহরের আলাইপুর এলাকায় উপশহর মাঠে তৈরিকৃত মঞ্চ ও প্যান্ডেল ভাংচুরের ঘটনা আওয়ামী লীগ ঘটিয়েছে বলে অভিযোগ করেছে নাটোর বিএনপি।

তবে এমন অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেছেন, বিএনপি তাদের অনুষ্ঠানে লোকজন জমায়েত করতে ব্যর্থ হবে এই আশঙ্কা থেকেই নিজেরা মঞ্চ ভাঙচুর করে এ দায় আওয়ামী লীগের উপর চাপাচ্ছে।

এদিকে একই স্থানে শহর আওয়ামী লীগের শান্তি সমাবেশের ঘোষণায় নাটোর শহরের থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

শুক্রবার (৩১মার্চ) সকালে অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিলের মঞ্চ ভাংচুর এবং একই স্থানে আওয়ামী লীগের শান্তি সমাবেশ ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নাটোর জেলা বিএনপি।
সংবাদ সম্মেলন থেকে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু জানান, স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে শনিবার (১ এপ্রিল) বিএনপির অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিল উপলক্ষে উপশহর মাঠে মঞ্চ-প্যান্ডেল নির্মাণ করা হয়। সেই অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু উপস্থিত থাকার কথা ছিল।

তিনি বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা বিএনপি নেতা দুলুর জনপ্রিয়তায় ভীতসন্ত্রস্ত হয়েই গতকাল (৩০মার্চ বৃহস্পতিবার) রাতে ১৫-১৬টি মোটর সাইকেল করে এসে বিএনপির মঞ্চ এবং নির্মাণ করা প্যান্ডেলে ভাংচুর ও আগুন ধরিয়ে দেয়।
এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

এ বিষয়ে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ জানান, ঘটনা শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কে বা কারা এটি ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।