নেপালকে উড়িয়ে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা


সহ সম্পাদক (বার্তা) প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৯, ২০২৩, ৩:০০ অপরাহ্ণ /
নেপালকে উড়িয়ে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা
নেপালকে উড়িয়ে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলার বাঘিনীরা

স্পোর্টস ডেস্ক ::

৬ মাসের মধ্যে সাফের ৩টি ভিন্ন প্রতিযোগিতার ফাইনালে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। গত সেপ্টেম্বরে মেয়েদের সিনিয়র সাফে নেপালকে হারিয়ে ইতিহাস গড়ে বাঘিনীরা। তবে নভেম্বরে কমলাপুরে নেপালের কাছে হেরে স্বপ্ন ভেঙেছিল অনূর্ধ্ব-১৫ বয়সী মেয়েদের। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে আবারও মুখোমুখি হয় বাংলাদেশ-নেপাল।

শিরোপা নির্ধারণী ম্যাচে নেপাল অনূর্ধ্ব-২০ নারী দলকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল। আজ রাজধানীর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হয় ম্যাচটি।

ম্যাচের শুরু থেকেই নেপালকে চাপে রাখে বাংলাদশেরে মেয়েরা। তবে নেপালের জালে বল জড়াতে ভালোই ঘাম ঝরাতে হয় শামসুন্নাহারের দলের। ম্যাচের ৪৩ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন শাহিদা আক্তার রিপা। রিপার গোলের দুই মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন শামসুন্নাহার জুনিয়র। ৪৫তম মিনিটে গোলটি করেন তিনি।

২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিব বাংলাদেশ। বিরতি থেকে ফেরার পর নেপালের ওপর আরও চড়াও হতে থাকে বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয়ার্ধেও বেশ কিছু আক্রমণ করে বাংলাদেশ। এ অর্ধে এক গোলের বেশি করতে পারেনি বাংলাদেশ।

ম্যাচ শেষ হওয়ার ৪ মিনিট আগে রিপার ফ্রি কিক থেকে উন্নতি খাতুন তৃতীয় গোল করেন। ৩-০ গোলে জিতে বাংলাদেশের মেয়েরা বয়সভিত্তিক সাফে আরো একটি সাফল্য নিয়ে ঘরে ফেরে। এ নিয়ে বয়সভিত্তিক সাফে বাংলাদেশ চতুর্থ শিরোপা জিতল।