বিশ্ব পরিবেশ দিবসে জেলা পুলিশের বৃক্ষ রোপন সপ্তাহের উদ্বোধন


বিল্লাল হোসাইন, জামালপুর : প্রকাশের সময় : জুন ৫, ২০২৪, ৯:৪৬ অপরাহ্ণ /
বিশ্ব পরিবেশ দিবসে জেলা পুলিশের বৃক্ষ রোপন সপ্তাহের উদ্বোধন
বিশ্ব পরিবেশ দিবসে জেলা পুলিশের বৃক্ষ রোপন সপ্তাহের উদ্বোধন

বিল্লাল হোসাইন, জামালপুর:

‘করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’ এ প্রতিপাদ্য নিয়ে জামালপুরে বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও বৃক্ষ রোপন সপ্তাহ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (০৫ জুন) সকালে বেলটিয়া পুলিশ লাইনে মধুপুর অঞ্চল বুরো বাংলাদেশ জামালপুর শাখার পৃষ্ঠপোষকতায় এ অনুষ্ঠানের আয়োজন করেন জামালপুর জেলা পুলিশ ।

জামালপুরের পুলিশ সুপার মো: কামরুজ্জামান বিপিএম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ময়মনসিংহ রেঞ্জ এর ডিআইজি মো: শাহ আবিদ হোসেন বিপিএম (বার), পিপিএম সেবা।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন মধুপুর অঞ্চল বুরো বাংলাদেশ আঞ্চলিক ব্যবস্থাপক উত্তম কুমার বসাক।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ সোহেল মাহমুদ পিপিএম, বিভিন্ন স্কুল- কলেজের শিক্ষক- শিক্ষার্থীরা ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এসময় বক্তারা বলেন, বিশ্বে জলবায়ূ পরিবর্তনের প্রভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বাংলাদেশ। এ ক্ষতির হার কমাতে আমাদের সবাইকে সচেতন হতে হবে। পরিবেশের পরিচর্যা করতে হবে। পরিবেশ রক্ষায় যার যার অবস্থান থেকে, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

পরে অতিথিরা শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেন এবং ডিআইজি মো: আবিদ হোসেন ও পুলিশ সুপার মো: কামরুজ্জামান জামালপুর পুলিশ লাইন মাঠে দুটি বৃক্ষ রোপণ করেন। 

জেলা পুলিশ সুত্রে জানা যায়, চলতি বছরে জামালপুর জেলা পুলিশের উদ্যোগে এক লাখ ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা রোপণ করা হবে। অদ্য থেকে পর্যায়ক্রমে জেলার সাতটি থানায় স্কুল-কলেজের ছাত্রছাত্রী এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে এক সপ্তাহের মধ্যে ১০ হাজার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হবে।