বড়লেখায় বাল্যবিবাহ ও শিশু অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত।

বড়লেখায় বাল্যবিবাহ ও শিশু অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত।

বাংলাদেশ চিত্র ডেস্ক:-
সারাদেশে বাল্যবিবাহ বন্ধ করে শিশু অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করছে অ্যান্টি চাইল্ড ম্যারেজ অর্গানাইজেশন। এলাকার সমাজসেবী সংগঠন সৈয়দ মেহেদী রাসেল ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতা এবং উপজেলা প্রশাসনের সহায়তায় বড়লেখা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাল্যবিবাহ ও শিশু অধিকার বিষয়ক কর্মশালার মাধ্যমে শিশু কিশোরদের বাল্যবিবাহের বিরুদ্ধে রোখে দাড়াতে প্রশিক্ষণ প্রদান করা হবে। তারই অংশস্বরুপ সোমবার ১৩ মার্চ উপজেলার ইটাউরী মহিলা আলীম মাদ্রাসায় বাল্যবিবাহ ও শিশু অধিকার বিষয়ক কর্মশালার উদ্ভোধন অনুষ্ঠিত হয়েছে।

শফিউর রহমান শুভর সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্ভোধন করেন সংগঠনটির পরিচালক এবং শিশু নোবেল ২০২২ এর নমিনী রেদওয়ান আহমদ। আব্দুল আহাদ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইটাউরী হাজী ইউনুছ মিয়া মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনাম উদ্দিন, দৌলতপুর সিনিয়র আলীম মাদ্রাসার প্রিন্সিপাল মিসবাহ উদ্দিন।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেহেদি রাসেল ফাউন্ডেশন এর পরিচালক ফরিদুল ইসলাম জাবরুল,নির্বাহী পরিচালক আব্দুল হাকিমসহ আরো অনেক সদস্য, মাদ্রাসার শিক্ষক এবং অভিভাবকরা। সভা পরিচালনা করেন অ্যান্টি চাইল্ড ম্যারেজ অর্গানাইজেশন সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাহিন, রাফায়াত আহনাফ, জহুরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বাল্যবিবাহের খারাপ দিক এবং কিভাবে বাল্যবিবাহ বন্ধ করতে হয় সে বিষয়ে ছাত্রছাত্রীদের ধারণা প্রদান করেন। বক্তারা শিশুদের কিভাবে নিজেদের অধিকার আদায় করতে হবে এবং জীবনে সফল হতে হবে সে বিষয়েও মতামত প্রদান করেন।

Share This Article

Share this post

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com