পিরোজপুরে   বিস্ফোরক মামলায় ৩৬ বিএনপি নেতার জামিন   


মোঃ সানমুন রেজা, কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি : প্রকাশের সময় : জানুয়ারি ৬, ২০২৩, ৯:০৪ পূর্বাহ্ণ /
পিরোজপুরে   বিস্ফোরক মামলায় ৩৬ বিএনপি নেতার জামিন   

পিরোজপুরে  বিস্ফোরক মামলায় জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন সহ ৩৬ নেতার জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার (০৩ জানুয়ারী) উচ্চ আদালত তাদের জামিন প্রদান করেন। 

জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনে ওই জামিনের তথ্য নিশ্চিত করে জানান, উচ্চ আদালতে জামিন আবেদন করলে আদালত তাদের ৬ সপ্তাহর আগাম জামিন প্রদান করেন। তিনি আরো জানান, গত ২৪ ডিসেম্বর বিএনপির  কেন্দ্র  ঘোষিত কর্মসূচী হিসাবে বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করা হয়। বিভিন্ন স্থান থেকে ওই কর্মসূচীতে আসতে থাকা নেতা-কর্মীদের ছাত্রলীগের নেতা-কর্মীরা বাঁধা প্রদান সহ দফায় দফায়  হামলা সহ মারধর   ও দলীয় কার্যালয় ভাংচুর করে ।  এ সময় তাদের ছোড়া গুলিতে ছাত্রদলের এক নেতা  সহ প্রায় অর্ধশত আহত হন। বরং উল্টো বিএনপি’র দেড়শত      নেতা-কর্মীর নামে    বিস্ফোরক আইনে মিথ্যা একটি মামলা দায়ের করা হয়। বিএনপির নেতা-কর্মীদের হয়রানী করতে শাসক দল এমন মিথ্যা মামলা দায়ের করে। 

জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা  জানান, জেলা ছাত্রলীগের   দায়ের করা বিস্ফোরক মামলায় জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ মো. আলমগীর হোসেনকে প্রধান  হুকুমের আসামী এবং আমাকে (রানা) প্রধান আসামী করা হয়। ওই মামলায় আজ ৩৬ জনের আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত। 

মামলার  বিএনপির  পক্ষের আইনজীবী এ্যাডভোকেট ছগির হোসেন লিওন জানান, ওই মামলায় অভিযুক্তদের জন্য জামিন অঅবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।   

উল্লেখ্য, গত  ২৪ ডিসেম্বর  সকাল সাড়ে ১১টার দিকে বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচীকে কেন্দ্র করে ছাত্রলীগ হামলা চালায়। এর জেরে বিএনপিও পাল্টা হামলা চালায়। এতে উভয় দলের প্রায় ৩০ নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. আবু নাইম বাদী হয়ে বিএনপির বিরুদ্ধে বোমা হামলার অভিযোগে  ৬৯ জনকে নামীয় এবং ৭০-৮০ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করেন।