পুঠিয়ায় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত


Sub Editor প্রকাশের সময় : আগস্ট ২৬, ২০২২, ৬:৩১ অপরাহ্ণ /
পুঠিয়ায় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রাজশাহীর পুঠিয়ায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে পুঠিয়া পিএন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পুঠিয়া উপজেলা যুবলীগ এই অনুষ্ঠানের আয়োজন করেন।

পুঠিয়া উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এসএম একরামুল হক, সহ-সভাপতি জাকিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ্যাড.আব্দুস সামাদ, দপ্তর সম্পাদক প্রদুৎ কুমার সরকার, সদস্য অধ্যক্ষ গোলাম ফারুক, জেলা আ’লীগের সদস্য ও পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, সদস্য শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সরকার মামুনুর রশিদ মাসুদ, উপ দপ্তর সম্পাদক আব্দুল মান্নান, দুর্গাপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোজাম্মেল হক, মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি রহমান, পুঠিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি রাজিবুল হক রাজিবসহ পুঠিয়া উপজেলার ৬টি ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক সাংসদ ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা ১৫ ই আগস্টে নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, জাতির পিতাসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট তার পরিবারের প্রায় সবাইকে একযোগে হত্যা করা হয়েছিল। এই প্রজন্মের সবাইকে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়া উচিত। এমনি বড় ছোট সবাইকেই বঙ্গবন্ধুকে জানা উচিত। বাংলাদেশ বিনির্মাণে তার যে অবদান, তা বলে শেষ করা যাবে না।

বিশেষ অতিথির বক্তব্য উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু বলেন, বঙ্গবন্ধুর কালজয়ী ভাষণ আমাদের রক্তকে উদ্দীপ্ত করেছিল। সেই বজ্রকণ্ঠকে ঝাঝরা করে দিয়েছিলো কিছু কাপুরুষের বুলেট। যাদেরকে বাংলাদেশী বা বাঙালি বলা যাবে না। আরো দুঃখের বিষয় সেই খুনের দায়মুক্তি দেয়া হয়েছিলো। অর্থাৎ এই হত্যাকাণ্ডের কোনো বিচার করা যাবে না। এর চেয়ে কষ্টের আর কী আছে! এরপর বর্তমান প্রধানমন্ত্রী এই হত্যার বিচার করেছেন। এখনো যারা দেশের বাইরে পালিয়ে আছেন তাদেরকে দেশে এনেও বিচারের দাবি জানান তিনি।