স্যানিটারি সরঞ্জাম চুরির সময় কুবিতে চুরি চক্রের ৩ সদস্য আটক

স্যানিটারি সরঞ্জাম চুরির সময় কুবিতে চুরি চক্রের ৩ সদস্য আটক

আপন (১৩), সাব্বির (১৪), সবুজ ( ৯) নামে তিন শিশুকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ( কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সম্প্রসারিত অংশের তিন তলা থেকে স্যানিটারি সরঞ্জাম চুরি করার সময় আটক করে হলের আবাসিক শিক্ষার্থীরা। এছাড়া পলাশ, মাহিনসহ আরো ২/৩ জনকে আটক করা যায়নি।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে চুরি করা অবস্থায় আটক করা হয় এই শিশুগুলোকে।

আটককৃতরা জানান, ৬ থেকে ৭ জনের চক্রটি বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে মোবাইল, মানিব্যাগ এবং হল ও ক্যাফেটেরিয়ার ওয়াশরুম থেকে পানির ট্যাপ চুরি করার পর হান্নান নামের ফেরিওয়ালার কাছে বিক্রি করে। পরে হান্নান এসব পানির ট্যাপ পদুয়ার বাজার বিশ্বরোডে বড় ভাঙ্গারির দোকানে বিক্রি করে দেয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ফয়জুল ইসলাম বলেন, আটককৃতরা চুরির বিষয়টি স্বীকার করে কিন্তু তারা বয়সে অনেক ছোট থাকায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়নি তবে পুলিশের উপস্থিতিতে তাদের অভিভাবক থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোকাদ্দেস-উল ইসলাম বলেন, হলের পানির কল চুরির সত্যতা পেয়েছি। একটি কল তাদের থেকে উদ্ধার করা যায়। অভিযুক্তরা শিশু হওয়ায় পুলিশের উপস্থিতিতে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়। এছাড়া আগামী পাঁচদিনের মধ্যে মানি ব্যাগ ও মোবাইল ফেরত দিতে বলা হয়েছে, তা না হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share This Article

Share this post

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com