বাংলাদেশ ছাত্রলীগের ২১ নেতাকর্মী বহিষ্কার


faizahmmed1994@gmail.com প্রকাশের সময় : ফেব্রুয়ারি ১২, ২০২৩, ৪:৩৩ অপরাহ্ণ /
বাংলাদেশ ছাত্রলীগের ২১ নেতাকর্মী বহিষ্কার
বাংলাদেশ ছাত্রলীগের ২১ নেতাকর্মী বহিষ্কার

বাংলাদেশ চিত্র ডেস্ক ::

অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকায় বাংলাদেশ ছাত্রলীগের ২১ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে বিভিন্ন ইউনিটের ২১ নেতাকর্মীকে বহিষ্কার করা হলো।

বহিষ্কৃত নেতাকর্মীরা হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক মানবসম্পদবিষয়ক উপসম্পাদক নাজমুল হাসান রুপু, ঢাবির কবি জসিম উদদীন হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তানজীর আরাফাত তুষার, ফজলুল হক হল ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক আসানুল্লাহ আসাদ, পরিবেশবিষয়ক সম্পাদক মাহিদুর রহমান বাধন, গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক রিয়াজ আহমেদ পলক, উপদপ্তর সম্পাদক জিহাদুল ইসলাম, অর্থবিষয়ক উপসম্পাদক আল কাওসার, গ্রন্থনা ও প্রকাশনাবিষয়ক উপসম্পাদক শাওন চৌধুরী, মাস্টার দা সূর্যসেন হল ছাত্রলীগের সদস্য ফাহিম ভাজাওয়ার জয়, আরেক সদস্য সাজিদ আহমেদ, জগন্নাথ হল ছাত্রলীগের কর্মী রাহুল রায়, ফজলুল হক হল ছাত্রলীগের কর্মী মো. তারেক, বিজয় একাত্তর হল ছাত্রলীগের কর্মী ফজলে নাবিদ সাকিল, বিজয় একাত্তর হল ছাত্রলীগের কর্মী মো. রাহাত রহমান, বিজয় একাত্তর হল ছাত্রলীগের কর্মী সাদিক আহাম্মদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পরিবেশবিষয়ক সম্পাদক অসিত পাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মারুফ ইসলাম, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সহসম্পাদক বশাহ আলম রাতুল, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কর্মী নূর মোহাম্মদ নাবিল, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার কর্মী কামরান সিদ্দিক রাশেদ এবং সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজ শাখার কর্মী রাকিবুল ইসলাম রাকিব।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, একই সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের সব সাংগঠনিক ইউনিটকে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখা, গঠনতান্ত্রিক আদর্শিক রাজনৈতিক সংস্কৃতি বজায় রাখা ও স্মার্ট ক্যাম্পাসের উপযোগী স্মার্ট ছাত্ররাজনীতি বিনির্মাণে সচেষ্ট থাকার নির্দেশনা দেয়া হলো।