দুর্বার পাঠশালা সংগঠন সামাজিক-সেচ্ছাসেবী কাজে চতুর্থ বছরে পদার্পণ

দুর্বার পাঠশালা সংগঠন সামাজিক-সেচ্ছাসেবী কাজে চতুর্থ বছরে পদার্পণ

বাংলাদেশ চিত্র ডেস্ক ::

চাঁদপুর জেলার মতলব (উঃ) উপজেলার নন্দলালপুর বাজারে অস্থায়ী কার্যলয়ে ২০২০ সালের ২১ শে ফেব্রুয়ারী প্রতিষ্ঠিত হয়েছে ” দুর্বার পাঠশালা ” সামাজিক ও অরাজনৈতিক সংগঠনটি।

দুর্বার পাঠশালা সংগঠনের প্রতিষ্ঠালগ্ন থেকে সামাজিক ও স্কুলিং প্রোগ্রাম, গণসচেতনতা প্রোগ্রামে উপজেলার বিশেষ ভূমিকা পালন করে আসছেন। আজ সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী মধ্যে দিয়ে চতুর্থ বছরে পদার্পণে নতুন আর একটি বছর যুক্ত হতে চলেছে সামাজিক ও সেচ্ছাসেবী কাজে অগ্রযাত্রা বিশেষ অংশীদার হয়ে মতলব (উঃ) উপজেলা মানুষের সেবা ও উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শিক্ষার্থীদের প্রতি পড়াশোনা উদ্ভুদ্ধ করতে সংগঠনের কার্যক্রম অব্যাহত থাকবে। মতলব (উঃ) উপজেলার সর্বস্তরের জনগণের দুর্বার পাঠশালা সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জানাই অভিনন্দন ও শুভেচছা।

সংগঠনের সাফল্যের সাথে তিন বছরের কার্যক্রম গুলো হচ্ছেঃ উপজেলার প্রাথমিক বিদ্যালয় গুলোতে বৃক্ষরোপণ কর্মসূচি, কুইজ প্রতিযোগিতা, শিক্ষা উপকরণ বিতরণ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের মাঝে সন্মাননা সনদ পত্র প্রদান, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে সহায়তা প্রদান।
এছাড়াও সংগঠনের উদ্যোগে করোনা মহামারী তে জনসচেতনতা কেম্পিং, মাস্ক বিতরণ, বিভিন্ন সচেতনতা লিফটের, স্টিকার, নতুন বছরের ক্যালেন্ডার, রমজানের সময়সূচি, ২০২১ সাথে রমজান মাসে ইসলামি দুই হাজার কপি বই বিতরণ সহ বিভিন্ন সামাজিক কাজে বিশেষ ভূমিকা রেখেছেন মতলব (উঃ) উপজেলার মধ্যে দুর্বার পাঠশালা।

Share This Article

Share this post

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com