নান্দাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ্ ও প্রদর্শণী অনুষ্ঠিত


বাংলাদেশ চিত্র ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০২৪, ৭:৪৫ অপরাহ্ণ /
নান্দাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ্ ও প্রদর্শণী অনুষ্ঠিত
নান্দাইলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ্ ও প্রদর্শণী অনুষ্ঠিত

প্রাণিসম্পদে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশে এক যুগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী সংযুক্ত হয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ্ ও প্রদর্শণীর উদ্ভোধন ঘোষণা করেন।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এবং প্রাণিসম্পদ অধিদপ্তর(ডিএলএস), মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় দিনব্যাপী প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

ভার্চুয়ালী উদ্বোধনের পর এক আলোচনা অনুষ্ঠিত হয়,উক্ত আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মোহাম্মদ ফয়জুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. হারুনর রশীদ।এছাড়াও বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান,সাংগঠনিক সম্পাদক হাজ্বী নাজিমউল্লাহ লিটন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাহনা নাজনীন,উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা নাদিয়া ফেরদৌসী, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু আহমেদ তারিফ, সাবেক ছাত্রনেতা আবু নাঈম ভূঁইয়া ফারুক, কলামিস্ট সাইদুর রহমান সহ প্রমুখ।

এ প্রদর্শনীতে উন্নত জাতের গরু-ছাগল, হাস-মুরগী,ভেড়া, কবুতর, খরগোশসহ বিভিন্ন প্রজাতির পাখি এবং প্রাণীর সমাহারে মেলা অত্যন্ত প্রাণবন্ত হয়েছে। মেলায় ৩২ টি ষ্টলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীরা এই প্রদর্শনী অনুষ্ঠানে অংশ নিয়েছে।

প্রাণিসম্পদ প্রতিপালন ও এর উন্নত জাত নির্বাচনে এবং প্রাণীজ প্রোটিনের উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি ও খামারীদের উদ্বুদ্ধ করতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এ সময় উক্ত মেলায় দলীয় নেতৃবৃন্দ, বিভিন্ন খামারিগণ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকরা উপস্থিত ছিলেন।