প্রকাশ হয়েছে মোহাম্মদ অংকন’র ‘দুষ্টুদেরও বুদ্ধি আছে’র ২য় সংস্করণ


সম্পাদক প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২২, ৫:৫৩ পূর্বাহ্ণ /
প্রকাশ হয়েছে মোহাম্মদ অংকন’র ‘দুষ্টুদেরও বুদ্ধি আছে’র ২য় সংস্করণ
প্রকাশ হয়েছে মোহাম্মদ অংকন’র ‘দুষ্টুদেরও বুদ্ধি আছে’র ২য় সংস্করণ

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশ হয়েছে শিশুসাহিত্যিক ও তরুণ লেখক মোহাম্মদ অংকন’র নতুন বই ‘দুষ্টুদেরও বুদ্ধি আছে’। নতুন বই হলেও এটি দ্বিতীয় সংস্করণ বলে জানা গেছে। শিশু-কিশোর উপযোগী গল্পগ্রন্থটি ইতোপূর্বে ২০১৯ সালে সিলেটের পাপড়ি প্রকাশ থেকে বের হয়েছিল। এবার বের হল লেখাচিত্র প্রকাশনী থেকে। ৪৮ পৃষ্ঠার বইটির প্রচ্ছদ ও অলংকরণের কাজ করেছেন চিত্রশিল্পী ও প্রশিক্ষক আনিসুর রহমান। বইটির মলাটমূল্য ধরা হয়েছে মাত্র ১৫০ টাকা।

দ্বিতীয় সংস্করণ প্রকাশের বিষয়ে কথা বললে লেখক মোহাম্মদ অংকন জানান, ‘২০১৯ সালে বইটি যখন প্রথম প্রকাশ হয়, সে-সময় বইটি ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের বইমেলায় বেশ বিক্রি হয়। পাপড়ি প্রকাশের বেস্ট সেলারের তালিকায় ছিল বইটি। সে বছরই বইটির মুদ্রিত কপি শেষ হয়ে যায়। তারপরই আমার ভাবনায় আসে বইটির দ্বিতীয় সংস্করণ বের করব। দ্বিতীয় মুদ্রণ না বলে সংস্করণ বলছি এই কারণে যে বইটি সে-সময় পেপারব্যাক আকারে বের হয়, যাতে ছিল মাত্র চারটি গল্প। এখন সাতটি গল্প নিয়ে হার্ডকাভারে লেখাচিত্র প্রকাশনী বইটি বের হয়েছে। আশা করছি, আমার পাঠকমহল নতুন আঙ্গিকে বইটি পেয়ে ভীষণ খুশি হবে।’

বইটি ২৫% ছাড়ে লেখাচিত্র প্রকাশনী থেকে সংগ্রহ করা যাচ্ছে। যত খুশি তত বইয়ের ডেলিভারি চার্জ ৫০ টাকা ধরেছে প্রকাশনী। এছাড়া রকমারি ডট কম, ই-বই বিতান, নববেলা বুকশপসহ বিভিন্ন অনলাইন বুকশপ থেকে সংগ্রহ করা যাবে বলে জানান লেখাচিত্র প্রকাশনীর কর্ণধার মো. মেহেদি হাসান মুন্সি।