রমজান ফুড প্রোগ্রামে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ


তানজিদ শুভ্র প্রকাশের সময় : এপ্রিল ৪, ২০২৩, ১২:০৭ অপরাহ্ণ /
রমজান ফুড প্রোগ্রামে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
রমজান ফুড প্রোগ্রামে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

রমজান মাস উপলক্ষে গরিব ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে উদ্দীপন। মুসলিম এইড ইউকে অর্থায়ণে উদ্দীপন বাস্তবায়ণে বাংলাদেশ রমজান ফুড প্রোগ্রাম ২০২৩।

মঙ্গলবার খুলনা জেলার ফুলতলা উপজেলায় প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে এসব বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, তেল, ছোলা, খেঁজুর, নুডুলস, পিয়াজ, লবন, মুড়ি, আলু সহ ইফতার ও সাহরির দ্রব্য সামগ্রী।

দুঃস্থ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণে সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা ফুলতলা উপজেলা নির্বাহী অফিসার খোশনূর রবাইয়াৎ, বিশেষ অতিখি ছিলেন, উপজেলা ভূমি কর্মকর্তা মোঃ ইউসুপ, অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল হক, ফুলতলা থানা, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ শাহিন আলম, এস এম মোস্তফিজুর রহমান সভাপতি ফুলতলা প্রেস ক্লাব ও ১,২,৩, নং জামিরা ইউনিয়ন পরিষদ মহিলা মেম্বর শাহিদা ইসলাম নয়ন, দৈনিক দিগন্ত ও দৈনিক প্রতিদিনের কথার সাংবাদিক ও ফুলতলা প্রেস ক্লাবের সদস্য এস এম মমিনুর রহমান সহ আরও উপস্থিত ছিলেন, উদ্দীপন প্রধান কার্যালয়ের ফেরদৌসী বেগম সিনিয়র সহকারী পরিচালক সোস্যাল ডেবালপমেন্ট প্রোগ্রাম, মোঃ মিজানুর রহমান সহকারী পরিচালক জোনাল ম্যানেজার, মোঃ এমদাদ হোসেন উপ ব্যবস্থাপক অর্থ ও হিসাব, ডেপুটি ম্যানেজার রওশন জান্নাত রুসনী সোস্যাল ডেভালপমেন্ট প্রোগ্রাম, রিজোনাল ম্যানেজার বাপ্পী কুমার নন্দী সহ উদ্দীপনের শাখা ব্যবস্থাপক ও অন্যান্য সদস্যরা।

মুসলিম এইড বাংলাদেশ এর কো-অর্ডিনেটর এডুকেশন প্রোগ্রামের মোঃ ওয়ালিউল্লাহ কর্মকর্তা  বলেন, গরিব দুস্থ ও অসহায়দের সেবায় দেশের বিভিন্ন জেলা উপজেলায় এই খাদ্য সহায়তা দিয়ে আসছে। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে দরিদ্র ছাত্র/ছাত্রীদের শিক্ষার ব্যবস্থা করা হচ্ছে। এসব কার্যক্রম চলমান। রমজানের ফ্যামিলি প্যাকেজ ও ইফতারি সামগ্রী অসহায় ও দরিদ্র পরিবারে মধ্যে বিতরণ ও স্বচ্ছতার সাথে সঠিক উপকার ভোগী নির্বাচন এবং গুণগত মানসম্মত খাদ্য বিতরণের জন্য উদ্দীপনের প্রশংসা করেন।

উদ্দীপন কর্মর্কতা ফেরদৌসী বেগম বলেন উদ্দীপন সারা বাংলাদেশে প্রান্তিক জনসাধারণ নিয়ে কাজ করছে এই রমজান মাসে সারা বাংলাদেশে বিভিন্ন জেল উপজেলায় অসহায় হতদরিদ্র সুবিধা বঞ্চিত মানুষের মাঝে এই খাদ্য সামদ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। সুবিধাবঞ্চিত মানুষ গুলোর খাবার সামগ্রী পেয়ে অনেকে কান্না করে বলেন আমরা আগামী একটি মাস পেট ভরে খেতে পারবো, ঠিক মতো রোজা রাখতে ও ইফতার করতে পারবো।

সুবিধা ভোগী মানুষের কথা শুনে উপজেলা নির্বাহী অফিসার বলেন, উদ্দীপন প্রান্তিক জনগোষ্ঠি নিয়ে কাজ করে তাই তাদের কাছে যদি সুবিধা বঞ্চিত মানুষের তালিকা থাকে এবং আমাকে প্রদান করে তবে সরকারের বিভিন্ন চলমান কর্মসুচিতে অন্তভুক্ত করে নেওয়া হবে। এরই সাথে সাথে  উদ্দীপনকে স্বচ্ছতার সাথে সঠিক উপকার ভোগী নির্বাচন এবং গুণগত মানসম্মত খাদ্য বিতরণে প্রশংসা করেন। উপজেলা নির্বাহী অফিসার আরো বলেন, একদিনের খাবারও যদি অভুক্ত মানুষকে দেওয়া যায় তার থেকে আনন্দের আর কিছু নাই। আমরা চেষ্টা করি সরকারি সেবাগুলি সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে। এছাড়া উদ্দীপন দুস্থ অসহায় মানবতার কল্যাণে দীর্ঘমেয়াদি বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করার পরিকল্পনা করেছে।

উদ্দীপন দেশের একটি সেবামূলক, অলাভজনক ও অরাজনৈতিক সংস্থা। দেশের প্রত্যন্ত এলাকা কেন্দ্রীক বিভিন্ন প্রজেক্ট বাস্তবায়ন করে থাকে।